ঢাকার ধামাইয়ে সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেনের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার বন্যা গ্রামে ‘হাফপ্যান্ট’ বাহিনীর সদস্যরা এ ডাকাতি করে।

সোহরাব হোসেন ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদের আপন ভাই।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন গ্রামেই স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে মুখোশ ও হাফপ্যান্ট পরা ৮-১০ জনের একদল ডাকাত বাড়ির দুইতলা ভবনে ঢুকে প্রথমেই সোহরাব হোসেন ও তার স্ত্রী রৌশনারা হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে চাবি ছিনিয়ে নেয়। এরপর অপর কক্ষে গিয়ে বাড়ির তত্ত্বাবধায়ক নজরুল ও রব্বানীকে বেঁধে ৪টি কক্ষের আলমারি, সুকেস, ওয়্যারড্রব খুলে ৫ ভরি স্বর্ণ ও নগদ ৩ লাখ টাকা লুটে নেয়।

বাড়ির মালিক মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন জানান, রাত ৪টার দিকে মুখোশধারী ডাকাতরা আমাকে ও আমার স্ত্রীকে দরজার বাইরে ডেকে উঠায়। পরে আমাদের চাপাতি লোহার রড ও চাকু দিয়ে জিম্মি করে চাবি ছিনিয়ে নিয়ে যায়। পরে ৪টি রোমের সব জিনিসপত্র খুলে স্বর্ণ ও নগদ টাকা, সিসি ক্যামেরার হার্ডডিস্ক নিয়ে গেছে। পরে ৯৯৯ নম্বরে ফোন দেওয়ার পর থানার ওসি আমার বাড়িতে পরিদর্শনে আসেন। তবে ডাকাতরা কীভাবে ঘরে ঢুকেছে তা বলতে পারেননি তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ ও ডিবির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

ধামরাই থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, পুলিশ ও ডিবি এ ব্যাপারে অধিক তৎপর রয়েছে। ডাকাতরা অল্প সময়ের মধ্যেই ধরা পড়বে বলে আমার বিশ্বাস।